shubhobangladesh

সত্য-সুন্দর সুখ-স্বপ্ন-সম্ভাবনা সবসময়…

কী ম্যাসেস আসছে বাবার বৈঠকে—বার্সায় কী ফিরবেন মেসি?

Messi will return to Barca

Messi will return to Barca

Messi will return to Barca

কী ম্যাসেস আসছে বাবার বৈঠকে—বার্সায় কী ফিরবেন মেসি? প্রশ্ন এখন একটাই!

ফুটবল জাদু দিয়ে যিনি সবসময়ই খবরের শিরোনামে থাকেন। যদিও গত কয়েকদিন ধরে তিনি টপ শিরোনামে আছেন। আর তা হলো তাঁর কাতালান ক্লাব বার্সা ছাড়ার ঘোষণায়। তাই ক্রীড়া জগতে এখন ‘টক অব দ্য কান্ট্রি’ ফুটবলের মহাতারকা আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি

বার্সেলোনা-মেসি ‘টাগ অব ওয়ার’র—এমন পরিস্থিতিতে কাতালান এই ক্লাবটির সঙ্গে আলোচনায় বসতে যাচ্ছেন মেসির বাবা হোর্হে মেসি। আর্জেন্টিনা থেকে ইতিমধ্যে বার্সেলোনায় পৌঁছেছেন তিনি।

কাতালানভিত্তিক ক্রীড়া দৈনিক মুন্দো দেপোর্তিভোর খবর, মঙ্গলবার (১ সেপ্টেম্বর ২০২০) আর্জেন্টাইন সময় বিকেল ৫টায় বিমানে উঠেছেন মেসির বাবা। আজ বুধবার (২ সেপ্টম্বর) সকালে কাতালুনিয়ার রাজধানীতে পৌঁছেই তিনি আলোচনায় বসার কথা বার্সা সভাপতি বার্তোমেউয়ের সঙ্গে।

এদিকে আরো একটি খবর ক্রীড়া-মিডিয়ায় চাউর হয়ে গেছে, মেসি যদি বার্সেলোনা ছেড়ে যান, তাহলে জেলও হতে পারে বার্সা প্রেসিডেন্ট বার্তোমেউ’র।

সূত্র মতে, ইউরোপের বেশিরভাগ ক্লাবের মতো বার্সেলোনা কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানের মালিকানাধীন ক্লাব নয়। এর মালিক ক্লাবের সদস্যরাই। অর্থাৎ ক্লাবের যে কোনো ভালো-মন্দ সিদ্ধান্তে ক্লাবের সদস্যরাই প্রশ্ন তুলতে পারবেন, এমনকি চাইলে আইনি ব্যবস্থাও নিতে পারবেন।

এ বিষয়টি তুলে ধরে বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম বিবিসির ক্রীড়ালেখক গুইলেম বালাগ জানিয়েছেন, বার্সেলোনা যদি এখন মেসিকে ছেড়ে দেয় এবং পরবর্তী প্রেসিডেন্ট যদি মনে করেন এতে ক্লাবের ক্ষতি করেছেন বার্তোমেউ, তাহলে বার্তোমেউর বিপক্ষে বড় অঙ্কের জরিমানাসহ আদালতে মামলাও করতে পারবেন নতুন প্রেসিডেন্ট।

পরিস্থিতির এই অবস্থায় কাতালান ক্লাবটির সঙ্গে আলোচনায় বসতে বার্সেলোনায় পৌঁছেছেন মেসির বাবা, যিনি আবার ছয়বারের ব্যালন ডি’অর জয়ীর এজেন্টও। মুন্দো দেপোর্তিভোর খবর, বুধবার (আজ) বার্সেলোনায় পৌঁছেই ক্লাব সভাপতির সঙ্গে আলোচনায় বসবেন হোর্হে মেসি।

যেখানে তার ছেলের ক্লাব ছাড়ার শর্ত ও ভবিষ্যৎ নিয়ে কথা বলবেন বার্তোমেউয়ের সঙ্গে।

বৈঠকের সিদ্ধান্তটি হয়তো কয়েক ঘন্টা পরই প্রকাশ পাবে বিশ্ব মিডিয়ায়। এখন দেখার অপেক্ষা কী সিদ্ধান্ত হয় মেসির বাবার আলোচনায়।

মেসিকে কী ফেরানো যাবে কিনা এমন বিষয়টিই এখন বিশ্ব-ফুটবল প্রেমী এবং মেসি ভক্তদের মাঝে কোটি মিলিয়ন ডলারের প্রশ্ন।

কী ম্যাসেস আসছে বাবার বৈঠকে—বার্সায় কী ফিরবেন মেসি?

উল্লেখ্য, গত সপ্তাহে বুরোফ্যাক্সের মাধ্যমে বার্সেলোনা ছাড়ার অনুমতি চান মেসি। তার দাবি, করোনাভাইরাসের কারণে মৌসুম দীর্ঘ হওয়ায় ফ্রি ট্রান্সফারে দলবদলের সুযোগ আছে এখনো।

যদিও বার্সেলোনা ও লা লিগার দাবি, ফ্রি ট্রান্সফারে ‍চুক্তির শর্ত ‍এখন আর প্রযোজ্য নয়, নতুন মৌসুমের জন্য চুক্তিবদ্ধ হয়ে গেছেন মেসি। তাই তাকে বাইআউট ক্লজের ৭০০ মিলিয়ন ইউরোর শর্ত পূরণ করেই ছাড়তে হবে ন্যু ক্যাম্প।

বার্সেলোনার সাম্প্রতিক ব্যর্থতা, বিশেষ করে চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলের হার ভীষণভাবে আঘাত করেছে মেসিকে।

ন্যু ক্যাম্পের আলো-বাতাসে বেড়ে ওঠা আর্জেন্টাইন ফরোয়ার্ড অনেক কঠিন মুহূর্তের সম্মুখীন হয়েছেন, তবে এত বড় লজ্জার সাক্ষী হননি কখনো। এতে চ্যাম্পিয়নস লিগে ধারাবাহিক ব্যর্থতার ছবিগুলো টাটকা হয়ে ‍ধরা দিয়েছে তার চোখে।

নতুন কোচ রোলান্ড কোম্যানের পরিকল্পনাও পছন্দ হয়নি মেসির। সবকিছু বিবেচনায় নিয়ে কাতালান ক্লাবের সঙ্গে ২০ বছরের সম্পর্ক ইতি টানার সিদ্ধান্ত নিয়েছেন ছয়বারের ব্যালন ডি’অর জয়ী।

—ডেস্ক শুভ খেলা

Spread the love